নড়াইলের, দরিদ্র মেধাবী শিক্ষার্থীর পড়াশোনার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক আনজুমান আরা

সারাদেশ
Spread the love

মোঃনয়ন ইসলাম শুভ,
লোহাগড়া নড়াইল প্রতিনিধিঃ
নড়াইল সদর উপজেলার একজন মেধাবী ছাত্র
ঢাক বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ নড়াইল সদর উপজেলার শেখহাটী গ্রামের দরিদ্র পরিবারের সন্তান রিয়াজের ভর্তি খরচসহ পড়াশোনার দায়িত্ব নিলেন নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা।

বুধবার দুপুরে জেলা প্রশাসক আনজুমান আরা ভর্তি খরচ বাবদ ১১ হাজার টাকা তুলে দেয়া হয় রিয়াজ হোসেনের হাতে।

জানাগেছে, মোঃ রিয়াজ হোসেন শেখহাটি তপনবাগযুক্ত মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি এবং বসুন্দিয়া আদর্শ ডিগ্রী কলেজ হতে এইচএসসি পাশ করে। রিয়াজের পিতা ইউনুস আলী মোল্যা একজন দিনমজুর। তিন ভাইবোনের মধ্যে বড় রিয়াজ। ছোট দুই বোনের মধ্যে বড়বোনের বিয়ে হয়েছে। ছোট বোন তৃতীয় শ্রেণীতে পড়াশোনা করে।

রিয়াজের চাচা হাবিবুর রহমান বলেন, ‘ আমার ভাইয়ের ছেলে রিয়াজ খুবই মেধাবী। এইচএসসিতে তার পড়াশোনার খবচ চলেছে টিউশনি করে। এবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজ কল্যাণ বিভাগে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও অর্থের অভাবে তার ভর্তি হওয়া অনিশ্চিত ছিলো। পরে নড়াইলের জেলা প্রশাসকের সাথে দেখা করে তার অসুবিধার কথা জানালে ভর্তিসহ পড়াশোনার দায়িত্ব গ্রহণ করেন জেলা প্রশাসক মহোদয়। আমরা এজন্য ভীষণ খুশি।’

নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, ‘ মেধাবী ছাত্র রিয়াজ আমাদের সন্তান। অর্থের অভাবে অদম্য মেধাবী এই ছাত্রের উচ্চ শিক্ষা বন্ধ হয়ে যাবে সেটা কখনোই কাম্য নয়। আমি জানতে পেরে রিয়াজের পরিবারের সাথে কথা বলেছি। অর্থের অভাবে যাতে পড়াশোনা বন্ধ না হয় সে ব্যবস্থা করা হবে।

তার ভর্তির জন্য প্রথমধাপে ১১হাজার টাকা দেওয়া হয়েছে। সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের সহযোগিতা নিয়েই রিয়াজের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণ হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *